ফেসবুক পে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুকের জন্য একটি নতুন পেমেন্ট সিস্টেম



ফেসবুক একটি নতুন পেমেন্ট সিস্টেম চালু করছে, যার নাম যথাযথভাবে ফেসবুক পে। এটি ফেসবুক, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ জুড়ে উপলব্ধ হবে এবং এটি ফেসবুকের জনপ্রিয় সামাজিক নেটওয়ার্ক এবং অ্যাপ্লিকেশনগুলিতে অর্থ প্রদানের সুবিধার্থে ডিজাইন করা হয়েছে। আপনি বন্ধুদের অর্থ পাঠাতে, পণ্য কেনার জন্য বা তহবিলদাতাদের অনুদানের জন্য ফেসবুক পে ব্যবহার করতে সক্ষম হবেন। এই পরিষেবাটি ফেসবুকের নতুন ক্যালিব্রা ওয়ালেট এবং লিব্রা নেটওয়ার্ক থেকে পৃথক হবে এবং সংস্থাটির মতে এটি "বিদ্যমান আর্থিক অবকাঠামো এবং অংশীদারিত্বের ভিত্তিতে নির্মিত" ।

ফেসবুক এই সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে মেসেঞ্জার এবং ফেসবুকের উপর ফেসবুক পে চালু করার পরিকল্পনা করছে। এটি প্রাথমিকভাবে তহবিল সংগ্রহকারী, ব্যক্তি-ব্যক্তি-অর্থ প্রদান, ইভেন্টের টিকিট, ইন-গেম ক্রিয়াকলাপ এবং ফেসবুকের মার্কেটপ্লেসে পরিচালিত এবং কিছু ক্রয়ের জন্য উপলব্ধ। "সময়ের সাথে সাথে, আমরা ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ জুড়ে আরও বেশি লোক এবং জায়গাগুলিতে ব্যবহারের জন্য ফেসবুক পে আনার পরিকল্পনা করছি," মার্কেটপ্লেস এবং কমার্সের ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট দেবোরাহ লিউ ব্যাখ্যা করেছেন।



ফেসবুক পে ফেসবুক বা ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনগুলির সেটিংস বিভাগে পাওয়া যাবে এবং এটি বেশিরভাগ ডেবিট এবং ক্রেডিট কার্ড এবং পেপাল সমর্থন করবে। এই অর্থ প্রদানগুলি প্রক্রিয়া করার জন্য ফেসবুক স্ট্রাইপ, পেপাল এবং অন্যান্য ব্যবহার করছে।

এই পেমেন্ট সিস্টেমটি তার সমস্ত অ্যাপ্লিকেশনগুলিতে কখন উপলব্ধ হবে বা কখন এটি আন্তর্জাতিকভাবে চালু হবে তা ফেসবুক ঠিক প্রকাশ করে না। ফেসবুক পে বিপুল সংখ্যক পেমেন্ট সংস্থাগুলি ফেসবুকের লিব্রা প্রকল্প থেকে বাদ পড়ার মাত্র কয়েক সপ্তাহ পরে আসে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিটি বড় অর্থপ্রদানকারী প্রসেসর এখন এই সমিতিটি থেকে বেরিয়ে এসেছেন এবং সরকারকে এই বিষয়টি নিশ্চিত করার জন্য যে ফেসবুকের উপর আস্থা সর্বকালের সর্বনিম্নে রয়েছে তখনই ল্যাবড়া একটি বিকল্প হিসাবে কাজ করা ফেসবুককে ছেড়ে দিয়েছে। যদিও আজ ফেসবুককে আরও traditionalপেমেন্ট সিস্টেম চালু করা থেকে বিরত রাখছে না।


কিভাবে এটা কাজ করে

আপনি কেবল কয়েকটি ট্যাপ দিয়ে ফেসবুক বা ম্যাসেঞ্জারে ফেসবুক পে ব্যবহার শুরু করতে পারেন:
ফেসবুক অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে "সেটিংস"> "ফেসবুক পে" এ যান
অর্থ প্রদানের পদ্ধতি যুক্ত করুন
পরের বার আপনি অর্থ প্রদানের সময় ফেসবুক পে ব্যবহার করুন

একবার ফেসবুক পে হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে পাওয়া গেলে, আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনের মধ্যে সরাসরি সেট আপ করতে সক্ষম হবেন।